আজুচি-মোমোইয়ামা যুগ

103.149.143.74: জাপানিজ আজুচি- মোমোয়ামা সময়কাল নিয়ে বাংলাই কিছু ছিলো না । তো আমি তাই কিছুটা রিচ করার চেষ্টা করেছি।


= আজুচি-মোমোয়ামা সময়কাল =
সময়ের সংক্ষিপ্ত ব্যবধান যার মধ্যে প্রথমOda Nobunaga এবং তারপর Toyotomi Hideyoshi একটি কেন্দ্রীয় সরকারের অধীনে যুদ্ধরত প্রাদেশিক নেতাদের একত্রিত করার প্রক্রিয়া শুরু করেন যাকে আজুচি-মোমোয়ামা বা মোমোয়ামা, সময়কাল হিসাবে উল্লেখ করা হয়।

সময়ের ডেটিং নামের মতই কিছুটা আপেক্ষিক। প্রাথমিক তারিখটি প্রায়শই 1568 সালে কিয়োটোতে নোবুনাগার প্রবেশ বা 1573 সালে কিয়োটো থেকে শেষ আশিকাগা শোগুন, ইয়োশিয়াকিকে বহিষ্কারের তারিখ হিসাবে দেওয়া হয়। সময়কালের শেষ কখনও কখনও 1600 তারিখে হয়, যখন টোকুগাওয়া আইয়াসুর সেকিগাহার বিজয় তার আধিপত্য প্রতিষ্ঠা করে; 1603 থেকে, যখন তিনি শোগুন হয়েছিলেন; বা 1615 সালে, যখন তিনি টয়োটোমি পরিবারকে ধ্বংস করেছিলেন। এটি উল্লেখ করা উচিত যে শিল্পকলার উন্নয়নে একটি অপরিহার্যভাবে রাজনৈতিক কালানুক্রমের কঠোর প্রয়োগ প্রতারণামূলক হতে পারে । অনেক গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব শুধুমাত্র মোমোয়ামা যুগেই নয় বরং পূর্ববর্তী মুরোমাচি বা পরবর্তী এডো যুগেও সক্রিয় ছিলেন।যেমন. একইভাবে, রাজনৈতিক ব্যবস্থার প্রতিটি পরিবর্তনের সাথে শৈল্পিক শৈলীগুলি অগত্যা পরিবর্তিত হয় না ।

যাই হোক না কেন, নোবুনাগার উত্থান সময়কালের শুরুর জন্য উল্লেখিত ঘটনা। তিনি নির্বাচন করেছেনআজুচি , বিওয়া হ্রদের পূর্ব তীরে অবস্থিত একটি শহর, কিয়োটো থেকে কয়েক মাইল পূর্বে, তার নতুন সরকারের স্থান। এটি সেখানে একটি কথিতভাবে মহৎ ছিলদুর্গ (এখন শুধুমাত্র রেকর্ডের মাধ্যমে পরিচিত) 1576 থেকে 1579 সালের মধ্যে নির্মিত হয়েছিল এবং নোবুনাগার মৃত্যুর পরপরই ধ্বংস হয়ে যায়। সামরিক প্রয়োজনীয়তার একটি পণ্যের পাশাপাশি এর বাসিন্দাদের সাহসী এবং আউটসাইজ ব্যক্তিত্বের একটি সম্প্রসারণ, এই উদ্ভাবনী কাঠামোটি সেই সময়ের প্রধান চিত্রশিল্পী কানো ইটোকু -এর কাছে বিশাল আলংকারিক চ্যালেঞ্জ এবং সুযোগ উপস্থাপন করেছে।

নোবুনাগার উত্তরসূরি,টয়োটোমি হিদেয়োশি ছিলেন, সেই সময়ের তিনটি হেজেমনের মধ্যে, সম্ভবত শিল্পের সাথে সবচেয়ে উত্সাহীভাবে জড়িত ছিলেন। তিনি কিয়োটোর দক্ষিণে মোমোয়ামায় একটি সহ বেশ কয়েকটি দুর্গ নির্মাণ করেছিলেন। মোমোয়ামা নামটি তখন থেকে যুক্ত হয়েছে, যেমনটি আজুচির মতো, সেই সময়ের রাজনৈতিক ক্ষমতার বৈশিষ্টের অসাধারন এবং সাহসী প্রতীকের সাথে।

ঘটনা যে দুইদুর্গের সাইটগুলি যুগের জন্য তাদের নাম ধার দেয় বিশেষত শৈল্পিকভাবে উপযুক্ত বলে মনে হয় কারণ আজুচি-মোমোয়ামা যুগে ভিজ্যুয়াল আর্টে পরীক্ষা-নিরীক্ষার জন্য দুর্গটি ছিল একক সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রুসিবল । দুর্গের বিকাশও যুগের বেশ কয়েকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্যকে নির্দেশ করে: প্রাদেশিক যোদ্ধাদের দ্বারা অধিষ্ঠিত বিশাল ক্ষমতার প্রদর্শন যা আগে উচ্চ সাংস্কৃতিক আকাঙ্ক্ষার জন্য উল্লেখ করা হয়নি , জাতীয় স্থিতিশীলতার প্রতি আস্থা বৃদ্ধি এবং নতুন মেজাজকে স্পষ্ট করার জন্য শিল্পীদের যোগদান।

এই সময়ের মধ্যে ভিজ্যুয়াল আর্টের বিকাশ দুটি গোষ্ঠীর জোরালো পৃষ্ঠপোষকতা দ্বারা চিহ্নিত করা হয়েছিল: সামরিক নেতৃত্ব, যারা নাগরিক স্থিতিশীলতা এনেছিল এবং বণিক শ্রেণী, যা পুনরুজ্জীবিত নগর কেন্দ্রগুলির অর্থনৈতিক মেরুদণ্ড তৈরি করেছিল। একটি অপ্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় সরকারের কর্তাদের সমর্থন ছিল একটি উদীয়মান শহুরে বণিক শ্রেণির দ্বারা, যারা সাম্প্রতিক যুদ্ধ-বিধ্বস্ত জাতির স্থিতিশীলতা বজায় রাখার ক্ষেত্রে এর গুরুত্বপূর্ণ ভূমিকা সম্পর্কে সূক্ষ্মভাবে সচেতন। উপরন্তু, একটি অনেক হ্রাস অভিজাততন্ত্র এখনও সংস্কৃতির সালিশে একটি হাত ধরে রাখার অভিপ্রায় ছিল . প্রথমদিকে, যোদ্ধা শ্রেণীর সাহসী স্কেল এবং মার্শাল প্রাণশক্তি শিল্পকলায় সবচেয়ে প্রভাবশালী ছিল। পরবর্তীতে, শহুরে বণিক শ্রেণীটি হিয়ানের স্বার্থ এবং পুনর্ব্যাখ্যার পুনরুজ্জীবনের প্রাথমিক আন্ডাররাইটার ছিল এবংকামাকুড়া আমলের দরবারি স্বাদ। প্রতিটি গোষ্ঠী কেবল তাদের শিল্পকলার পৃষ্ঠপোষকতার মাধ্যমে প্রকৃত আনন্দই খুঁজে পায়নি, বরং একটি বড় সামাজিক পুনর্গঠনের সময়ে, তাদের সামাজিক অবস্থানের বৈধতা এবং ঘোষণার সময়েও ।

== পেইন্টিং ==
পেইন্টিং ছিল ভিজ্যুয়াল আর্ট ফর্ম যা নতুন যুগে সবচেয়ে বৈচিত্র্যময় সুযোগ দেয় এবং প্রকৃতপক্ষে, অর্জনের সবচেয়ে উল্লেখযোগ্য ক্ষেত্র। তুলনামূলকভাবে অনমনীয় লাইনগুলির একটি ভাঙ্গন যা পূর্বে বিভিন্ন চিত্রকলার শৈলীকে সংজ্ঞায়িত করেছিল মুরোমাচি যুগে শুরু হয়েছিল এবং মোমোয়ামাতে অব্যাহত ছিল। দ্যকানো স্কুল দুটি স্বাতন্ত্র্যসূচক শৈলী তৈরি করেছে: একটি স্বর্ণ বা রৌপ্য পটভূমিতে উজ্জ্বল, অস্বচ্ছ রঙের বৈশিষ্ট্যযুক্ত, উজ্জ্বল রঙ এবং সাহসী ব্রাশওয়ার্ককে উজ্জ্বলভাবে একত্রিত করে, এবং অন্যটি ঐতিহ্যবাহী কালি একরঙা থিমগুলির আরও মুক্তহস্ত, আচার-ব্যবহার এবং সাহসী ব্যাখ্যা। অন্যান্য স্কুলগুলি এই দুটি শৈলীকে স্বতন্ত্র বংশের কণ্ঠস্বরে পরিবর্তিত করেছে, কিন্তুEitoku এর অধীনে কানো গ্রুপ নিছক প্রতিভার মাধ্যমে এবং গুরুত্বপূর্ণ কমিশন সংগ্রহের মাধ্যমে সময়কালে আধিপত্য বিস্তার করে।

Eitoku-এর মৃত্যুতে আরও বেশ কিছু ব্যক্তিত্ব যারা মাধ্যমিক সহযোগিতায় বা কানো অ্যাটেলিয়ারের সাথে প্রতিযোগিতায় কাজ করেছিল তারা শক্তিশালী ব্যক্তিবাদী চিত্রশিল্পী হিসাবে আবির্ভূত হয়েছিল।Kaihō Yūshō সম্ভবত কানো স্টুডিওতে প্রশিক্ষিত, কিন্তু তার স্বতন্ত্র শৈলী, সবচেয়ে বৈশিষ্ট্যগতভাবে স্বর্ণ বা রৌপ্য পটভূমিতে প্রচুর পরিমাণে কালি একরঙা রঙে প্রকাশিত, জেন চিত্রকলার যত্নশীল অধ্যয়নের জন্য অনেক বেশি ঋণী।হাসগাওয়া তোহাকু জাপান সাগরের (পূর্ব সাগর) উত্তরে নোটো উপদ্বীপ অঞ্চল থেকে কিয়োটোতে পৌঁছেছিলেন । বৌদ্ধ পলিক্রোম থিম, প্রতিকৃতি, এবং কালি একরঙা অভিজ্ঞতা সহ তার প্রশিক্ষণ ছিল সম্পূর্ণরূপে সারগ্রাহী । চা মাস্টারের অফিসের মাধ্যমেসেন রিকিউ , তোহাকু চীনা চিত্রকলার গুরুত্বপূর্ণ সংগ্রহগুলিতে প্রবেশাধিকার লাভ করেন যা মুরোমাচি নন্দনতত্ত্বকে ব্যাপকভাবে প্রভাবিত করেছিল । তার স্বীকৃত মাস্টারওয়ার্কগুলি পূর্ণ-বিকশিত কিন্তু সূক্ষ্মভাবে সূক্ষ্ম পলিক্রোম শৈলী এবং আরও সূক্ষ্ম, মননশীল কালি একরঙা বিন্যাসে রয়েছে। পরের শৈলীটি একটি কুয়াশা দ্বারা অস্পষ্টভাবে ভুতুড়েভাবে চিত্রিত পাইন গাছের উদাহরণ যা তিনি ছয়গুণ পর্দার একটি জোড়ায় এঁকেছিলেন। দীর্ঘমেয়াদী উল্লেখযোগ্য স্কুল অনুসরণ না করে শেষ পর্যন্ত ব্যক্তিবাদীরা, ইয়ুশো এবং তোহাকু তা সত্ত্বেও কানো আধিপত্যকে সৃজনশীল বৈচিত্রের একটি উজ্জ্বল অনুভূতি প্রদান করে।

সামরিক পৃষ্ঠপোষকদের দ্বারা পছন্দ করা বিষয়বস্তু সাহসী এবং আক্রমণাত্মক ছিল, যেমনটি শিকারী, সিংহ এবং বাঘের পাখির চিত্রগুলিতে স্পষ্টভাবে পরামর্শ দেওয়া হয়েছিল। রাজকীয় শিলা বা গাছের সামান্য বেশি সূক্ষ্ম কিন্তু সমানভাবে দৃঢ় রেন্ডারিংও জনপ্রিয় ছিল। কিছু কনফুসিয়ান থিম, মতাদর্শের প্রতিফলন যা টোকুগাওয়া শাসনের অধীনে আরও জোরপূর্বক সমর্থন করা হবে, প্রদর্শিত হতে শুরু করেছে। শাসক এবং নগরবাসীর দ্বারা অনুমোদিত আরেকটি থিম হল জেনার পেইন্টিংয়ের একটি শৈলীযেটি শহুরে এবং কৃষি উভয়ই নতুন সমৃদ্ধি এবং স্থিতিশীলতা উদযাপন করেছে। প্যানোরামিক এবং যত্ন সহকারে বিস্তারিত স্ক্রীন পেইন্টিংগুলি গৃহযুদ্ধের জীবন ধ্বংস থেকে উদ্ভূত কিয়োটোর ব্যস্ত জীবনকে তুলে ধরেছে। সমৃদ্ধি এবং আনন্দ-অন্বেষণের পর্যবেক্ষণের ফলে শৈলীর চিত্রকলার একটি শৈলীর উদ্ভব হয়েছিল যা ইডো যুগে শহুরে কেন্দ্রগুলির আনন্দের কোয়ার্টারগুলির বেশ বিশেষায়িত পর্যবেক্ষণে বিকশিত হয়েছিল।

একটি বিভ্রান্তিকর কিন্তু সমৃদ্ধভাবে আকর্ষণীয় বিষয়গত বিরতি উপস্থিতি জড়িতআইবেরিয়ান বণিক, কূটনীতিক এবং ধর্মপ্রচারক। এইগুলোপশ্চিমারা বিশাল অন্বেষণ, বাণিজ্য এবং উপনিবেশ স্থাপনের প্রচেষ্টার অংশ ছিল যা দক্ষিণ আমেরিকা , আফ্রিকা এবং দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় পৌঁছেছিল । 1543 সালে বিদেশিদের প্রথম আগমনের সময় থেকে 1630-এর দশকে তাদের বহিষ্কার হওয়া পর্যন্ত, সাংস্কৃতিক সংক্রমণের একটি পরিমিত পরিমাণ ছিল। এই সময়ে জাপানিরা পশ্চিম থেকে লিটারজিকাল যন্ত্রপাতি চালু করে এবং পশ্চিমা চিত্রকলার কিছু প্রশিক্ষণ গ্রহণ করে ।কৌশল সম্ভবত সবচেয়ে স্মরণীয়ভাবে, এটি বিভিন্ন জাপানি সেটিংসে সক্রিয় বিদেশিদের পশ্চিমা থিম এবং স্ক্রিন প্যানোরামা চিত্রিত করা ফ্যাশনেবল হয়ে উঠেছে – কিয়োটোর রাস্তায় হাঁটা বা গ্যালিয়নের বন্দরে পৌঁছানো। জাপানি বা চাইনিজ থিমের চিত্রগুলির বিপরীতে, যা ডান থেকে বামে পঠিত হয়, এই পর্দাগুলির একটি কৌতূহল হল যে এগুলি বাম থেকে ডানে পঠিত হয়, যা বিদেশীরা প্রস্থান করবে এমন রচনা দ্বারা পরামর্শ দেওয়া হয়। পশ্চিমের এই এক্সপোজারটি জাপানি ভিজ্যুয়াল আর্টের উপর সামান্য দীর্ঘমেয়াদী প্রভাব ফেলেছিল বলে মনে হয়। (পরে, নাগাসাকি হারবারে দেশিমায় ডাচ বাণিজ্য বন্দোবস্তের মাধ্যমে, পশ্চিমী তাম্রশাসন, চীনা অভিযোজনপশ্চিমা শিল্পকর্ম এবং কৌশল এবং অন্যান্য গৌণ অভিব্যক্তি জাপানি শিল্পীদের ছায়া, মডেলিং এবং একক-পয়েন্ট দৃষ্টিভঙ্গির মতো কৌশল সম্পর্কে আরও সচেতন করেছে।) আইবেরিয়ান উপস্থিতি মোমোয়ামা যুগের চেতনার একটি আকর্ষণীয় উদাহরণ। টোকুগাওয়া গোষ্ঠী যখন রাজনৈতিক নেতৃত্বের একীকরণ এবং কেন্দ্রীকরণ সম্পন্ন করে তখন এত বড় সাংস্কৃতিক বৈচিত্র্য, কৌতূহল এবং পরীক্ষা-নিরীক্ষা আর সহ্য করা হয়নি।

কানো স্কুল এবং সংশ্লিষ্ট দোভাষীরা যদি নতুন শাসক শ্রেণীর বিস্তৃত সংবেদনশীলতা এবং সাধারণভাবে নতুন সামাজিক ঘটনাকে মিটমাট করার জন্য মুরোমাচি সময়ের থিম এবং শৈলীগুলিকে উন্নত করে, তবে শৈল্পিক প্রতিভার আরেকটি সারিবদ্ধতা থিম এবং অভিব্যক্তিপূর্ণ মোডগুলির পুনর্বিবেচনার প্রস্তাব দেয়। হাইয়ান আদালত। দরবারি স্বাদের নবজাগরণ শব্দ এবং চিত্রের সাথে পরীক্ষা করা হয়েছে, কবিতার মিশ্রণ, চিত্রকলা বা নকশা, বিখ্যাত হাইয়ান ধর্মনিরপেক্ষ এবং ধর্মীয় কাজের স্মরণ করিয়ে দেওয়া লোভনীয় আলংকারিক কাগজপত্র এবং ”টেলস অফ ইজ” এবং ”দ্য টেল অফ গেঞ্জির” অগণিত বর্ণনামূলক চিত্র বা প্রলুব্ধকারী উল্লেখ । এটি মোমোয়ামার শেষের দিকে এবং প্রাথমিক এডো সময়কালে একটি আদর্শ ছিলপ্রমিত রেফারেন্ট শাস্ত্রীয় চিত্রের অংশ বা স্টক একত্রিত হতে শুরু করে।

সৌজন্যমূলক থিমগুলি সমস্ত স্কুল দ্বারা মোকাবেলা করা হয়েছিল তবে সম্ভবত সবচেয়ে কার্যকরভাবে সৃজনশীল অংশীদারিত্বের দ্বারাHon’ami Kōetsu and তাওয়ারায়া সোততসু । যদিও, কঠোরভাবে বলতে গেলে, তারা এডো যুগে তাদের সবচেয়ে বড় কাজগুলি তৈরি করেছিল,Sōtatsu এবং Kōetsu Momoyama সময়কালে কিয়োটোতে তাদের নান্দনিক সংবেদনশীলতা বিকাশ করেছিল এবং তাদের পরবর্তী কাজের জন্য অনুপ্রেরণা সেই সময়ের মহান সৃজনশীল স্বাধীনতার বৈশিষ্ট্যে পাওয়া যায়।

কোয়েতসু তরোয়াল বিশেষজ্ঞদের একটি পরিবারে বেড়ে ওঠেন, একটি শৃঙ্খলা যার জন্য বার্ণিশ , ধাতু এবং চামড়ার ব্যাপক জ্ঞানের প্রয়োজন ছিল । এটা সূক্ষ্ম সূক্ষ্মতার সাথে তীব্রভাবে অনুপ্রাণিত একটি চোখকে বোঝায়একটি ব্লেড কাজ নির্ণয়ের মধ্যে. ক্যালিগ্রাফি এবং সিরামিক অন্তর্ভুক্ত করার জন্য কোয়েতসু তার আগ্রহ এবং প্রশিক্ষণকে প্রসারিত করেছিলেন। তিনি একটি ইমপ্রেসারিও হিসাবে কাজ করেছিলেন, প্রকল্পগুলিতে কাজ করার জন্য প্রতিভাবান কারিগর এবং শিল্পীদের একত্রিত করেছিলেন। ভক্তদের একজন চিত্রশিল্পী সোতাতসুর চেয়ে তার খ্যাতির কেন্দ্রবিন্দুতে এবং জড়িত কেউ ছিল না। উভয় পুরুষ, বিশেষ করে কোয়েতসু, অভিজাতদের সাথে চমৎকার সংযোগ ছিল কিন্তু কারিগর বা বণিক পরিবার থেকে এসেছেন। সহযোগিতায় কাজ করে, ক্যালিগ্রাফার হিসাবে কাজ করে কোয়েৎসুর সাথে, তারা পেইন্টিং এবং আলংকারিক ব্যাকগ্রাউন্ড তৈরি করেছে যা আগের আলোকিত সূত্র শৈলীর সমৃদ্ধ অস্বচ্ছ টেক্সচারিংকে স্মরণ করে । যখন উভয় পুরুষ, অন্য প্রসঙ্গে, কালি একরঙা ফর্মের দক্ষতা প্রদর্শন করে, পলিক্রোমিতে তাদের কাজগুলি এডো সময়কাল জুড়ে তাদের অনুগামীদের বৈশিষ্ট্যযুক্ত একটি বৈশিষ্ট্য বৈশিষ্ট্যযুক্ত: তাদের চিত্রগুলি কালি আউটলাইন দ্বারা সংজ্ঞায়িত না হয়ে রঙের প্যাটার্নের বিন্যাসের মাধ্যমে গঠিত হয় এবং রঙ দিয়ে অলঙ্কৃত করা হয়। উদাহরণস্বরূপ, কানো চিত্রশিল্পীদের তুলনায় কালি বেশি সংক্ষিপ্তভাবে এবং ইঙ্গিতপূর্ণভাবে ব্যবহার করা হয়েছিল। প্রভাবটি টেক্সটাইল প্যাটার্নিংয়ের নরম, টেক্সচার এবং পরামর্শমূলক ছিল। জাপানের উত্তর-পূর্ব প্রশান্ত মহাসাগরীয় উপকূলে মাতসুশিমা উপসাগরের দৃশ্য বর্ণনা করার জন্য বলা হয়, সোটাতসুর লোভনীয় স্ক্রিন পেইন্টিং একটি দুর্দান্তএকটি আলংকারিক মোডে couched মৌলিক শক্তি বিবৃতি. চাইনিজ পেইন্টিং-এর বিভিন্ন সমতলের রেফারেন্স – কাছে, মাঝামাঝি এবং দূরত্ব – মূলত পরিত্যাগ করা হয়েছিল, কারণ একটি উপাদানের পৃষ্ঠের প্রকাশই প্রধান উদ্বেগের বিষয় হয়ে উঠেছে।

Sōtatsu এবং Kōetsu ধনী বণিক সুমিনোকুরা সোনের সাথে সহযোগিতায় কাজ করেছিলেন, 1604 সালে শুরু হয়েছিল, ক্লাসিক্যাল এবং নোহ নাটকের পাঠ্যের রেন্ডারিং সমন্বিত বিলাসবহুল-সংস্করণ মুদ্রিত বইগুলির একটি সিরিজের জন্য চিত্র এবং ক্যালিগ্রাফি তৈরি করতে। এই সহযোগিতাটি ক্রমবর্ধমান সাক্ষর শ্রোতাদের কাছে জাপানি ক্লাসিকের বিস্তৃত প্রসারের প্রথমতম এবং সবচেয়ে সুন্দর প্রচেষ্টা হিসাবে চিহ্নিত করেছে। এই ব্যক্তিরা এবং তাদের অনুগামীরা জাপানি ভিজ্যুয়াল আর্টগুলিতে যে শক্তি এবং প্রতিভা যুক্ত করেছিল তা ছিল সম্পূর্ণরূপে অনন্য । তবে, এটি প্রস্তাব করা যেতে পারে যে, চিত্রকলা ব্যতীত অন্যান্য শিল্পের ক্ষেত্রে তাদের প্রাথমিক প্রশিক্ষণ চিত্রকলার জগতে নতুন বাস্তববাদ এবং দৃষ্টিভঙ্গি নিয়ে এসেছে।

== সিরামিক ==
মোমোয়ামা আমলে চা অনুষ্ঠান এবং এর পরিচর্যা সামগ্রীর প্রয়োজনীয়তা বিকাশ অব্যাহত ছিল। অনুষ্ঠানটি নিজেই বৃহত্তর জনপ্রিয়তা উপভোগ করেছিল, কিন্তু মুরোমাচির শেষের দিকে এবং মোমোয়ামা যুগের প্রথম দিকের রাজনৈতিক অস্থিরতা কুমোরদের একটি গুরুত্বপূর্ণ দলকে নাগোয়ার নিকটবর্তী সেতো থেকে মিনো অঞ্চলে নিয়ে গিয়েছিল, যা তাদের পূর্ববর্তী স্থানের কিছুটা উত্তর-পূর্ব দিকে ছিল। এই এলাকায় চায়ের পাত্রের জন্য অনেক নতুন এবং সম্প্রসারিত কমিশন কার্যকর করা হয়েছিল। মিনো ভাটা মাস্টারদের তত্ত্বাবধানে, উপজাতগুলি উত্পাদিত হয়েছিল, উল্লেখযোগ্যভাবেশিনো ওয়্যার , যেটিতে একটি সমৃদ্ধ ফেল্ডস্প্যাথিক গ্লেজ ব্যবহার করা হয়েছে যার এলোমেলো পৃষ্ঠ ফেটে যাওয়া এবং ফাটল চা অনুরাগীদের কাছে দারুণভাবে আবেদন করেছে ।

চা মাষ্টার দ্বারা নির্ধারিত কাজফুরুটা ওরিবে অগোছালো বা অনিয়মিত আকারগুলি বৈশিষ্ট্যযুক্ত, যা গুলি চালানোর এলোমেলো প্রভাবগুলিকে যুক্ত করে। কিয়োটো এলাকায়রাকু ওয়্যার ছিল চরিত্রগত টাইপ। এটি সাধারণত একটি হাতের আকৃতির, কম-ফায়ার করা, সীসা-গ্লাজড বাটি ফর্ম ছিল যা পৃষ্ঠের উপর এলোমেলো, অনন্য প্রভাব তৈরি করার জন্য গরম ভাটা থেকে সরানোর পরপরই ঠান্ডা জলে বা খড়ের মধ্যে নিমজ্জিত করা হয়েছিল। কিউশুতে, সম্ভবত কোরিয়ান কুমারদের নির্দেশনায়, একটি উচ্চ-চালিত সিরামিক হিসাবে পরিচিত1590 এর দশকের গোড়ার দিকে কারাতসু ওয়ার চালু করা হয়েছিল। কারাতসু পাত্রের সরল, অপ্রত্যাশিত আকার এবং নকশা এটিকে চা অনুষ্ঠানে ব্যবহারের জন্য বিশেষভাবে জনপ্রিয় করে তুলেছে।

মুরোমাচি সময়ের চা মাস্টারদের দ্বারা লালিত সিরামিকের প্রাকৃতিক, নির্মল বৈশিষ্ট্যগুলি চা দর্শনের কেন্দ্রবিন্দুতে নান্দনিক গুণাবলিকে মূর্ত করেছে। মোমোয়ামা সময়কালে এই গুণাবলীর সন্ধান অব্যাহত থাকলেও, নিয়ন্ত্রিত বিশেষত্ব এবং উত্পাদিত ত্রুটিগুলিও চালু করা হয়েছিল। এডো সময়ের পালিশ করা নান্দনিকতা দিগন্তে ছিল।


Posted

in

by

Tags: